1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সৌদি আরবের সঙ্গে সংলাপ চলবে : এরদোগান

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৯২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : সৌদি আরবের সঙ্গে তুরস্কের সংলাপ চলমান থাকবে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। সুনির্দিষ্ট পদক্ষেপের মধ্য দিয়ে দুদেশের সম্পর্কের অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেছে আঙ্কারা।

আমিরাত সফর শেষে বুধবার দেশে ফিরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন এরদোগান। তিনি বলেন, সৌদি আরবের সঙ্গে আমাদের ইতিবাচক আলোচনা চলবে। আগামী দিনগুলোতে দৃশ্যমান পদক্ষেপের মধ্য দিয়ে এটি চালু রাখার আশা করছি। সংলাপ এগিয়ে নেওয়ার পক্ষে আমরা। সৌদিকেও এ বিষয়ে একমত থাকতে হবে।

গত জানুয়ারিতে এরদোগান বলেছিলেন, ফেব্রুয়ারিতে তিনি সৌদি সফর করবেন। কখন সেই সফর হচ্ছে এ বিষয়ে দুদেশের কোনো দেশই এখনো পর্যন্ত নিশ্চিত করেনি। এরই মধ্যে আমিরাত সফর করে এলেন এরদোগান।

সৌদির সংবাদ মাধ্যমের তথ্যমতে, সবশেষ ২০২১ সালের মার্চে এরদোগান ও সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের সঙ্গে যোগাযোগ হয়েছিল। তখন এক ফোনালাপে তারা দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারে কথা বলেছিলেন।

২০১৮ সালে ইস্তানবুলে সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাসোগি হত্যাকাণ্ডের পর দুদেশের সম্পর্কে অবনতি ঘটে। এরপর তুরস্ক সম্পর্কোন্নয়নের প্রয়াস চালায়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..